যে কোনো সময় লেখা পোস্ট করা যায় । লিঙ্ক - https://webtostory.com/to-post-the-text/

সোহাগ রেজা (বাংলাদেশ)

 

web to story


♦গল্প 🔴 ভীষণ নিবিড়তায় 🔴 সোহাগ রেজা (বাংলাদেশ)



পরিচয় পর্বের ৪/৫ মাস গত হয়েছে বোধ হয়। আজকাল এমন সহজ সরল মনের মানুষের অভাব! বলা যেতে পারে সেই হৈমন্তী গল্পের এ এক জীবন্ত অধ্যায় !

অত্যন্ত পরোপকারী, সহজ-সরল মনোভাব, কষ্টসহিষ্ণু, অন্যের স্বার্থে নিবেদিত প্রাণ এক! ভীষণ পরিশ্রমী তারপরও যেন কোন ক্লান্তি নেই ! সর্বদা মুখে লেগে থাকে প্রাণবন্ত হাসি; যা কিনা হৃদয়ে প্রশান্তির ছোঁয়া দিয়ে যায়! মানুষের মনকে মাতিয়ে রাখার মতো প্রবল সম্মোহনী শক্তি আছে হয়তো ! হাসিতে ভরপুর; কথায়-কাজে মনকে আকৃষ্ট করে রাখতে পারে ভীষণ!

মনে ধরে মনের নেশা ! তাই বেশির ভাগ সময় কেটে যায় গল্প-কথায় দূর থেকেই! ভাগ্য সূপ্রসন্ন যে চাহিদা অনুযায়ী যুগ বেশ অনুকূলে ; মন চাইলেই দূর হয় নিকট; প্রিয় মানুষকে দেখে-দেখে নিরবধী কথা বলা যায় ! ভাব বিনিময় বা মন যা চায় তার প্রকাশ করা যায় খুব সহজে ; নিমেশেই ছুঁয়ে দেয়া যায় মনের গভীরকে !

দু’জনের কথামালা একতানে বেজে ওঠে; ধরা পড়ে স্বপ্ন ধরায়! তারা কল্পলোকে খুঁজে যায় নতুন কিছু; এভাবে-

“ এই জানতো ? ইদানিং আমাদের তেমন কিছু লেখা হয়ে ওঠে না ! সময়ের পর সময় চলে যায়, আমাদের নানা কথামালায় । আমাদের সময় বয়ে চলে আলাপচারিতায়, নাহ কিছুটা ভুল হল, শুধু আলাপচারিতায় নয় ; নেশা ভরা চোখে তাকিয়ে থেকেও ! আসলে সবকিছু যেন প্রকাশ করা যায় না। তবে একে অন্যের অনুভূতিটুকু বুঝে নেওয়া যায় সহজে! কি ঠিক বলেছি-না বলো ?

জানো! কখনো-কখনো আকাশে উড়ে বেড়াতে ইচ্ছা করে হাতে হাত ধরে। কখনো ছুটে বেড়াতে ইচ্ছে করে বহুদূরে, ভেসে বেড়াতে ইচ্ছে করে সাদা মেঘের ভেলায়! এই শহর থেকে ঐ শহরের অলিগলিতে ! নিজেদেরকে নদীর মতো বহমান রাখতে ইচ্ছা করে।

এই শোনো! যখন আমরা চাঁদের আলোতে মেঘের সঙ্গী হবো; তখন তোমার হাসি দেখবে অপলোকে; চাঁদের হাসি দেখব না -দেখে নিও । আমরা দূর-দূরান্তে যাব; জল দেখবো,জলের ঢেউ দেখবো,জলের মাঝে ছায়া দেখব ; চাঁদের আলোর মায়া দেখবো। সকল সৌন্দর্য আমাদের চোখে দিবে ধরা অনায়াসে । তুমি যেন হারিয়ে না যাও ; বাঁধব দু’জন মনের বাঁধন- শক্ত হাতে !

কল্পানাতে পরী হবো; স্বপ্নগুলোর থাকবে পাখা ! উড়ে-উড়ে যাব দু’জন! সময় করে ভালোবাসার নীড় খুঁজবো। চোখের পলকে দিগন্ত গুলো হবো পার। চোখে চোখ রেখে হারিয়ে যাব একে অন্যে….”


এভাবেই মনের অজান্তে দিনে-দিনে আবেগী হয়ে ওঠতে থাকে। দু’টি অচেনা মানুষের চেনা-চেনা সময় আহা ! সময়ের হাত ধরে মিটে যায় কত আবেদন! সবকিছু -দেখে মনে হবেনা যে; তারা বাস্তবে একে অন্যকে দেখেনি কখনো! সত্যি অবিশ্বাস্য মনে হয়! হয়তো দু’জনে কি যেন খুঁজে ফেরে সারাক্ষণ ! সবকিছুই আছে তবুও কি যেন নেই-! তাই বুঝি কিছু একটা খুঁজে নেয় তারা- তাদের আপণ আঙ্গিনায় ! জীবন চলে জীবনের নিয়মে থাকেনা থেমে কোন কারনে কিংবা কোন বারনে ! এমন ভাবে জড়িয়ে থাকা অনুভূতির শেষ জানতে চায় তারা কখনো-কখনো!
কখনো হারায় ভীষণ নিবিড়তায়……..!!
-রচনা তারিখ: ১৬-০৪-২০২২
স্থান: উত্তরা, ঢাকা
_________★_______




#webtostory

Post a Comment